Skip to main content

Fiverr Rules Bangla 2022 । নতুনদের জন্য ফাইবারের নিয়ম-কানুন

আজ আমরা কথা বলবো জনপ্রিয় মার্কেটপ্লেস ফাইভার এর কিছু নিয়ম-কানুন ফাইভার এর নীতিমালা নিয়ে। নতুনদের জন্য ফ্রিল্যান্সিং এর শুরুতে ফ্রিল্যান্সিং একাউন্ট এর নিয়ম-কানুন না জানার কারণে অনেক সময় পস্তাতে হয়। ফাইভার এর নিয়ম-কানুন গুলো জেনে বুঝে কাজ করা আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের সফলতা অনেকাংশে নির্ভর করে। কথা না বাড়িয়ে চলুন শুরু করি 'Fiverr Rules Bangla 2022 ; নতুনদের জন্য ফাইভারের নিয়ম-কানুন' এবং 'ফাইভার এর নীতিমালা' নিয়ে বিস্তারিত আলোচনা।

Fiverr Rules Bangla 2022 নিয়ে আলোচনার শুরুতে চলুন জেনে নেয়া যাক ফাইভার নিয়ে কিছু সাধারণ টপিক নিয়ে আলোকপাত; যেমনঃ ফাইভার কেন এত বেশি জনপ্রিয়?, Fiverr Forum, ফাইবার একাউন্ট খোলার নিয়ম, মোবাইল দিয়ে ফাইবারে কাজ, মোবাইল দিয়ে ফাইবারে কাজ ইত্যাদি এ সকল বিষয়গুলো নিয়ে।
Fiverr-Rules-Bangla-

ফাইভার কেন এত বেশি জনপ্রিয়?

বর্তমানে জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোর মধ্যে সবচেয়ে সেরা আর জনপ্রিয় হলো ফাইভার। অন্যান্য মার্কেটপ্লেস এর তুলনায় এটি এমন একটি মার্কেটপ্লেস যেখানে নতুনদের আনাগোনা থাকে বেশি। কেন ফাইভারে নতুনদের ভিড় বেশি? এর কারণ অনেক থাকতে পারে। তবে আমার কাছে মনে হয়েছে দুইটি গুরুত্বপূর্ণ কারণে এখানে তুলনামূলকভাবে নতুনদের পদচারনা বেশি। সেই দুইটা কারণ হলোঃ

  1. ফাইভার - মাত্র ৫ ডলারে সার্ভিস ক্রয়-বিক্রয় করা যায়
  2. ফাইভার - আন্তর্জাতিক ক্লায়েন্ট দের আনাগোনা বেশি

ফাইভারে কম খরচে সার্ভিস পাওয়ার জন্য যেমন ক্লায়েন্ট বেশি আসে ঠিক তেমনি এখানে কম দামে হলেও যাতে অনলাইনে ইনকাম শুরু করা যায় সেই আশায় নতুন ফ্রিল্যান্সার'রা বেশি আসে। ঠিক এই কারণেই ফাইভার ফ্রিল্যান্সার এবং ক্লায়েন্ট দুইটার কাছেই এত বেশি জনপ্রিয়।

Fiverr Rules Bangla 2022 । নতুনদের জন্য গাইডলাইন

ঘরে বসে অনলাইনে ইনকাম এর আশায় বর্তমানে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে নতুন নতুন ফ্রিল্যান্সার দের পদচারনা বাড়ছে। কিন্তু সঠিক নিয়ম-কানুন ও গাইডলাইন এর অভাবে অনেকেই সফল হচ্ছেন না। সঠিক নিয়ম-কানুন না মেনে একাউন্ট খোলার ফলে কয়েকদিন কাজ করার পর ফ্রিল্যান্সার একাউন্ট ব্যান হয়ে যাচ্ছে। ফ্রিল্যান্সিং একাউন্ট ডিসেবল হয়ে যাচ্ছে। আজকে Fiverr Rules Bangla 2022 নতুনদের জন্য অনেক কাজে আসবে। নতুনদের জন্য গাইডলাইন হিসেবে ভাল কিছু ইনফরমেশন শেয়ার করার চেষ্টা করবো ইনশা-আল্লাহ...।

Fiverr Rules For New 2022

Fiverr's Terms of Service: Fiverr Rules For New 2022

একজন প্রফেশনাল ফ্রিল্যান্সার হিসেবে অনলাইনে নিজের ক্যারিয়ার পাকাপোক্ত জন্য আপনাকে মার্কেটপ্লেসগুলোর রুলস ও রেগুলেশন গুলোর সাথে সব সময় আপডেট রাখতে হবে। মার্কেটপ্লেস গুলোর রুলস রেগুলেশন কিছুদিন পরপর আপডেট হয়। তাই এ সমস্ত আপডেট এর সাথে নিজেকে খাপ খাইয়ে নিতে হবে।

Fiverr's Terms of Service

ফাইভার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে ভাল করতে হলে একটা লিংক এ সব সময় আপনার নজরদারী থাকা বাধ্যতামূলক। আর সেটা হলোঃ Fiverr's Terms of Service। ফাইভার কর্তৃপক্ষ কিছুদিন পর পর তাদের টার্মস এন্ড কন্ডিশন অর্থাৎ Fiverr Rules গুলো আপডেট করে থাকে।

আপনি যদি Fiverr's Terms of Service পেজ এর কোন কিছু না বুঝে থাকেন তাহলে এই পোস্ট এর কমেন্ট এ জানান। আমরা আমাদের অভিজ্ঞতার আলোকে চেষ্টা করবো আপনার প্রশ্নের উত্তর দেয়ার; সঠিক গাইডলাইন ও সমাধান দেয়ার।
Fiverr Rules Bangla Fiverr's Terms of Service

সুতরাং প্রকৃত ও সঠিক ফাইভারের নিয়ম-কানুন মেনেই শুরু হোক আপনার অনলাইন ক্যারিয়ার।

Fiverr Forum : Fiverr Rules Bangla 2022

আপনি যদি ফাইভার রুলস মুখস্ত করেও কাজ শুরু করেন তাহলে সফলতা আসার কিংবা ফাইভারের প্রকৃত রুলস রেগুলেশন জানা সম্ভব হবেনা। ফাইভারে সফল হতে হলে এবং ফাইভার এর নিয়ম-কানুন গুলো ভালোভাবে বুঝতে হলে আপনাকে Fiverr Forum নিয়ে খুব ভাল একটি ধারণা থাকা জরুরী।

Fiverr Forum এমন একটি প্লাটফর্ম যেখানে দুনিয়ার সকল ফাইভার এক্সপার্ট'রা তাদের মূল্যবান মতামত ও পরামর্শ দিয়ে থাকে। ফাইভার এক্সপার্ট'রা তাদের নিজেদের অভিজ্ঞতার আলোকে দরকারী ফাইভার টিপস গুলো শেয়ার করে থাকে।

একজন প্রফেশনাল ফ্রিল্যান্সার হিসেবে অনলাইনে নিজের ক্যারিয়ার এর ভিত্তি মজবুত করার জন্য নিয়মিত এক্টিভ থাকুন Fiverr Forum এ। ফাইভারের নিয়ম-কানুন বা, ফাইভারের রুলস গুলো জানার জন্য Fiverr Forum খুবই কাজ দিবে।

সঠিক তথ্য দিয়ে ফাইভার একাউন্ট খুলুন

ফাইভারে নতুনদের মধ্যে একটা প্রবণতা কাজ করে। সেটা হলো ফাইভার একাউন্ট খোলার সময় নিজের সঠিক তথ্য না দেয়া। অনেকেই কি করে নিজের নাম না দিয়ে নিজের পছন্দের কোন নাম কিংবা কাব্যিক কোন নাম কিংবা নিজের পছন্দের নায়কের নাম দিয়ে একাউন্ট খোলে যেটা মোটেই উচিৎ নয়।

নিজের আসল নাম বিশেষ করে আপনার NID কার্ডে যেই নাম আছে সেই নামেই ফাইভার একাউন্ট খুলুন। NID কার্ড না থাকলে জন্ম-নিবন্ধন কার্ডে যেই নাম আছে সেই নাম দিয়েই ফাইভার একাউন্ট ওপেন করুন।

ফাইভার প্রোফাইল পিকচারে নিজের আসল ছবি দিন

ফাইভার একাউন্ট এর নামের মত অনেকে ফাইভার প্রোফাইল ছবিতে নিজের প্রকৃত ছবি না দিয়ে অন্য কোন কিছুর ছবি বিশেষ করে মেয়ে'রা বেবি-ডল কিংবা ফুল গাছ-পালা বা অন্য কোন ছবি দিয়ে ফাইভার প্রোফাইল পিকচার হিসেবে। এটা কখনোই করবেন না।

আপনার ফাইভার প্রোফাইল এর ছবি আপনার ফাইভারে অর্ডার পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বাড়িয়ে তুলতে সক্ষম! সেটা কিভাবে? মনে করুন আপনি একটা লোক কে আপনার কাজের জন্য নিলেন বা হায়ার করলেন। কিন্তু সেই লোকের উপর যদি আপনার আস্থা না থাকে, কনফিডেন্ট তৈরি না হয় তাহলে কি সেই লোক কে আপনি কাজের জন্য নিবেন? ঠিক একই ভাবে ফাইভারে ক্লায়েন্ট যখন আপনার উপর আস্থা অর্জন কিংবা আপনাকে বিশ্বস্ত মনে করবে তখন আপনাকে হায়ার করবে। সঠিক ছবি দিয়ে প্রোফাইল পিকচার না দিলে ক্লায়েন্ট আপনার উপর ভরসা করতে, আপনাকে বিশ্বস্ত মনে করতে পারবে না।

তাহলে বুঝতে পারলেন আশাকরি একটা ফাইভার একাউন্ট এর প্রোফাইল এর ছবির গুরুত্ব কতখানি? আমি সব সময় সাজেস্ট করি আপনার একটি স্বাভাবিক হাসিখুশি ছবি ফাইভারে প্রোফাইল ছবি হিসেবে দিতে।

কখনো অন্যের গিগ কপি করবেন না

অন্যের ফাইভার গিগ কপি করে র‍্যাংক করালেন! অর্ডারও পাচ্ছেন ভালোই!! এতে খুশিতে আটখানা হয়ে লাভ নেই ভাই!!! কয়েকদিন পর দেখবেন আপনার গিগ ফাইভার কর্তৃপক্ষ রিজেক্ট করে দিয়েছে। একাউন্ট ভেরিফাই কিংবা ব্যান এর মত ঝামেলায় জড়িয়ে গিয়ে হতাশ হবেন ১০০% কনফার্ম।

একটা কথা আমি সব সময় বলে থাকি; সেটা হলো 'চুরি করে চোর হওয়া যায়, কিন্তু ফ্রিল্যান্সার হওয়া যায়না!' সুতরাং চুরি করে, কপি করে নিজের বারোটা বাজাবেন না কখনো। নিজের মেধা ও স্কিল কাজে লাগিয়ে এগিয়ে যান। সফলতা আসবেই।

অন্যের গিগ কপি না করে নিজের মেধা খাটিয়ে গিগ বানান, ইউনিক গিগ বানান। অন্যের গিগ এর ছবি, কনটেন্ট কপি করে নিজের বারোটা বাজাবেন নাহ!

নিজের ব্যক্তিগত তথ্য ফাইভার গিগ বা, ম্যাসেজ এ দিবেন না

ক্লায়েন্ট যদি চায়ও তাও দিবেন না নিজের কোন ব্যক্তিগত ফোন নাম্বার, ই-মেইল, লোকেশন, ওয়েবসাইট ইত্যাদি। ফাইভার এর রোবোট অনেক সুক্ষ ভাবে এগুলো ট্রাকিং করে থাকে।

আপনি কি জানেন? আপনার কোন কম্পিটিটর'ই বায়ার বা, ক্লায়েন্ট সেজে আপনাকে ম্যাসেজ দিচ্ছে ফাইভারে? আপনাকে লোভনীয় অফার দিয়ে আপনার ক্ষতি করার চেষ্টা করছে কিংবা আপনার একাউন্ট যাতে ব্যান হয় সেই চেষ্টা করছে! এতে তাঁর লাভ কি? তার লাভ হল আপনার গিগ যদি র‍্যাংক এ থাকে তাহলে আপনার একাউন্ট ব্যান হলেই তার গিগ হয়তো রাংক করবে আর সে অর্ডার পাবে!

ফাইভারে ম্যাসেজে কখনো নিজের পারসোনাল ইনফরমেশন শেয়ার করবেন না। এ ব্যাপারে সচেতন থাকবেন খুব। গিগ এর কনটেন্ট নিজের ব্যক্তিগত তথ্য সংক্রান্ত কিছুই দিবেন না!

দরকার বা, প্রয়োজন ছাড়া Fiverr Support এ মেসেজ দিবেন না

আপনি এটা ভেবে যদি বসে থাকেন যে 'Fiverr Support ' ম্যাসেজ দিলেই তারা আপনার প্রব্লেম সল্ভ করে দিবে তাহলে আপনি বোকার স্বর্গে বাস করছেন। কারণ এতে করে আপনার ফাইবার একাউন্ট টা ফাইভার কর্তৃপক্ষের নজরদারীতে পড়ে যেতে পারে। খুব বেশি দরকার বা, প্রয়োজন না হলে Fiverr Support এ মেসেজ দিবেন না কখনো।

অনলাইনে অর্থাৎ গুগল, ইউটিউবে ও সোস্যাল মিডিয়াতে আপনি আপনার সমস্যা নিয়ে একটু যদি সন্ধান করেন তাহলে অবশ্যই কোন না কোন ভাবে সমাধান পাবেন।

Auto-Refresh এড়িয়ে চলুন

নিয়মিত অনলাইনে থাকা অর্থাৎ ফাইভারে এক্টিভ থাকা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু সেই আশায় অনেকে আবার ব্রাউজারে Auto-Refresh এক্সটেনশন ব্যবহার করে। এটা কখনো ব্যবহার করা উচিৎ না। একটা কথা মনে রাখবেন ফাইভার কিন্তু আপনার চেয়েও অনেক চালাক। কোন টা মানুষের কাজ আর কোনটা অটো কিংবা রোবটিক কাজ তা ঠিকই বুঝতে পাবরে ফাইভার।

আপনি যদি নিজেকে সব সময় অনলাইনে শো করানোর জন্য Auto-Refresh ইউজ করেন দেখবেন কোন না কোন এক সময় আপনার ফাইভার একাউন্ট ব্যান হবে। বুঝতেই পারবেন না কি কারণে আপনার ফাইভার একাউন্ট ব্যান হয়ে গেলো। একটা ফাইভার একাউন্ট সাজানো, গিগ তৈরি করা কি পরিমাণ কষ্ট আর পরিশ্রমের কাজ তা ধীরে ধীরে বুঝতে পারবেন। আপনার চেষ্টা ও সাধনার ফাইভার একাউন্ট ব্যান হলে কি পরিমাণ হতাশ আর খারাপ লাগবে তা ভুক্তভোগী কেউ জানেনা!

যত দ্রুত পারা যায় ম্যাসেজ এর রিপ্লাই দিন

ফাইভারে ক্লায়েন্ট এর ম্যাসেজ এর রিপ্লাই দেয়া গুরুত্বপূর্ণ একটা বিষয়। আপনি যত দ্রুত রিপ্লাই দিবেন আপনার ফাইভার প্রোফাইল এর রেস্পন্স রেট তত বেশি হবে। ক্লায়েন্ট আপনাকে কোন প্রশ্ন করলো কিন্তু উত্তর জানেন না। তাও অন্তত 'Please Let Think' এই টাইপের কিছু লিখে হলেও রিপ্লাই দিবেন। মোটকথা রিপ্লাই দিতে দেরি করবেন না।

ফাইভারে ক্লায়েন্ট এর ম্যাসেজ এর দ্রুত রিপ্লাই দেয়ার জন্য প্লে-স্টোর থেকে Fiverr Apps টি নিয়ে স্মার্টফোনে রাখুন। এতে দ্রুত রিপ্লাই দিতে অনেক সহজ হবে।

ফাইভারে ম্যাসেজ এর রিপ্লাই দ্রুত দেয়ার মূল উপকারিতা হলো আপনার ফাইভার একাউন্ট এর রেস্পন্স রেট। এতে আপনার ফাইভার প্রোফাইল এ এক্সট্রা ভ্যালু এড হবে।

ফাইবার একাউন্ট খোলার নিয়মঃ Fiverr Rules Bangla 2022

ফাইভারে একাউন্ট খোলার নিয়ম তেমন কঠিন একটা বিষয় না হলেও এখানে একাউন্ট খোলার সময় কিছু সাধারণ টিপস আপনার মনে রাখা খুবই জরুরী।

ফাইভারে একাউন্ট খোলার সঠিক নিয়ম এর মধ্যে কিছু মূল্যবান পরামর্শ হলোঃ

  • আপনার প্রকৃত নাম বা, আসল না নিয়ে একাউন্ট খুলুন।
  • কোন ছদ্মনামে কিংবা অন্য নামে ফাইভারে একাউন্ট না খোলা ভালো।
  • ফাইভার একাউন্ট এ আপনার প্রোফাইল ছবিতে নিজের ছবি ব্যবহার করুন।
  • প্রোফাইল পিকচারে অন্য কোন কিছুর ছবি ব্যবহার করবেন না।
  • আপনার জানা স্কিল গুলো দিয়েই প্রোফাইল সাজান।
  • ফাইভার এর নীতিমালা মেনে ফাইভার একাউন্ট খুলুন।

উপরের নিয়ম-কানুন মেনে যদি আপনি আপনার ফাইভার প্রোফাইল তৈরি করেন তাহলে অদূর ভবিষ্যতে কখনো আপনার ফাইভার একাউন্ট ভেরিফাই'তে পড়লে সহজে রিকভার করে নিতে পারবেন। কিন্তু আপনার তথ্য যদি একেবারেই ভুল থাকে তাহলে ফাইভার একাউন্ট আর ফিরিয়ে আনা সম্ভব হবেনা।

মোবাইল দিয়ে ফাইবারে কাজঃ Fiverr Rules Bangla 2022

বর্তমানে আপনি চাইলে মোবাইল ফোন অর্থাৎ স্মার্টফোনের মাধ্যমে জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে ফ্রিল্যান্সিং করতে পারবেন। এখনকার দিনে স্মার্টফোন গুলোর সুবিধা কাজে লাগিয়ে অনলাইনে নিজের ক্যারিয়ার দাঁড় করানো অনেক সহজ।

মোবাইল দিয়ে ফাইবারে কাজ করা কি সম্ভব?

বর্তমানে হাতেগোনা কয়জন মানুষ পাবেন যে স্মার্টফোন ব্যবহার করে না? কয়জন মানুষ যে এন্ডয়েড ফোন ইউজ করেনা? আপনার হাতের স্মার্টফোন টি হতে পারে আপনার অনলাইনে আয়-রোজগারের অন্যতম হাতিয়ার। মোবাইল দিয়ে ফাইবারে কাজ করা এখন অনেক সহজ। মোবাইল দিয়ে ফাইবারে কাজ করা এখন দিন দিন জনপ্রিয় হচ্ছে। যাদের সামর্থ নেই কম্পিউটার কিংবা ল্যাপ্টপ কেনার তারা বর্তমানে স্মার্টফোনের মাধ্যমে অর্থাৎ মোবাইল ফোনের মাধ্যমে কাজ করছেন ফাইবারে

স্মার্টফোনের মাধ্যমে এখন ফাইভার সহ সকল জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এ কাজ করা অনেক সহজ। কেননা বর্তমানে প্রায় সব মার্কেটপ্লেসের ই রয়েছে নিজস্ব এপ্স। ফাইভারে মোবাইলে কাজ করার জন্য প্লে-স্টোর থেকে ফাইভার এপ্স ইন্সটল করে কাজ করা সহজ।

মোবাইল দিয়ে ফাইবারে কি কি কাজ করা যাবে?

স্মার্টফোনের মাধ্যমে বা, মোবাইল ফোনের মাধ্যমে আপনি ভিডিও এডিটিং,লোগো ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, কন্টেন্ট রাইটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং সহ প্রায় সকল ধরনের কাজ গুলো করতে পারবেন। বায়ার কমিনেকেশন থেকে স্কিল ডেভেলপমেন্ট; ফাইবারে সকল কাজ মোবাইলের মাধ্যমে করা এখন অনেক সহজ।

মোবাইল দিয়ে ফাইবারে কাজ করার সুবিধা কি কি?

মোবাইল দিয়ে ফাইবারে কাজ করার সুবিধা অনেক গুলো রয়েছে। স্মার্টফোনের মাধ্যমে ফাইভে কাজ করার কিছু সুবিধা নিচে উল্লেখ করছিঃ

  • মোবাইল ফাইভার এপ্স ইন্সটল করা থাকলে তাৎক্ষনিক রিপ্লাই দেয়া যায়
  • ক্লায়েন্ট বা, বায়ার কমিনেকেশন অনেক সহজ মোবাইলে
  • লোডশেডিং এর সময় মোবাইল অনেক উপকারে আসে।
  • বাইরে থাকলেও মোবাইলে কাজের অগ্রগতি ক্লায়েন্ট কে জানানো যায়।
  • বায়ার রিকোয়েস্ট পাঠানো সহজ মোবাইলেএ মাধ্যমে।

এছাড়াও আরো অনেক সুবিধা রয়েছে মোবাইল দিয়ে ফাইবারে কাজ করার।

Fiverr Bangladesh: Fiverr Rules Bangla 2022

নতুনদের জন্য ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়ার জন্য এবং ফাইভারের সঠিক নিয়ম-কানুন গুলো জানার ও আয়ত্ব করার জন্য অন্যতম একটি প্রপঞ্চ হলো Fiverr Bangladesh। আপনি যদি এই 'Fiverr Bangladesh' শব্দ টি লিখে অনলাইনে সার্চ করেন তাহলে আপনি ফাইভারের রুলস রেগুলেশন অনেক রিসোর্চ পাবেন। আপনি ইউটিউবে গিয়ে যদি 'Fiverr Bangladesh' লিখে সার্চ করেন তাহলে অনেক গুরুত্বপূর্ণ ভিডিও এবং গাইডলাইন পাবেন।

ফেসবুক সহ জনপ্রিয় সকল সোস্যাল মিডিয়া গুলোতে অনেক গ্রুপ ও পেইজ পাবেন। এখানে সিনিয়র বড় ভাই-বোন যারা আছেন তারা তাদের নিজেদের অভিজ্ঞতার আলোকে ফাইভার রুলস বাংলা তে অনেক গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেন। তারা তাদের চলার পথে বাধা-বিপত্তি গুলো কিভাবে অতিক্রম করেছেন সেগুলো শেয়ার করেন প্রায়ই। তাদের এই তথ্য গুলো আপনার ফাইভার রুল জানার ক্ষেত্রে অনেক সহায়ক হবে।
fiverr-bangladesh-fiverr-rules-bangla

নতুন ফ্রিল্যান্সার হিসেবে আপনি যদি ফাইভারের রুলস রেগুলেশন গুলো, ফাইভারের সঠিক নিয়ম-কানুন গুলো না জেনে থাকেন, কিংবা কোন নিয়ম-কানুন বুঝতে অসুবিধা হলে Fiverr Bangladesh গ্রুপে পোস্ট করুন আপনার সমস্যাটি নিয়ে। গ্রুপের যারা অভিজ্ঞ আছেন তাঁরা অবশ্যই আপনার প্রব্লেম এর সলুশন দিবেন। আর আপনি নিজের অভিজ্ঞতাও এখানে শেয়ার করতে পারবেন যা অন্যদের কাজে আসবে।

FAQ: Fiverr Rules Bangla 2022 । নতুনদের জন্য ফাইবারের নিয়ম-কানুন

একজন নতুন ফ্রিল্যান্সার যখন মার্কেটপ্লেস এ কাজ শুরু করে তখন তার মনে ফ্রিল্যান্সিং নিয়ে ও ফ্রিল্যান্সিং একাউন্ট নিয়ে নানান ধরণের প্রশ্ন জাগে। ফাইভার ফ্রিল্যান্সিং একাউন্ট ফাইভার রুলস রেগুলেশন নিয়ে নতুনদের কয়েকটি প্রশ্নের উত্তর আমি নিচে দিয়েছি।

ফাইভারে একাউন্ট খুলতে কি কি লাগবে?

ফাইভার একাউন্ট খোলার জন্য একটি ইমেইল ও একটি ইন্টারনেট কানেকশন সহ কম্পিউটার বা, ল্যাপটপ লাগবে। যেটা দিয়ে আগে কোন ফাইভার একাউন্ট লগিন ছিল না অর্থাৎ একটি ফ্রেশ কম্পিউটার বা, ল্যাপটপ থেকে ফাইভার একাউন্ট খুলুন।

একই ডিভাইস থেকে কি দুইটা ফাইভার একাউন্ট চলানো যাবে?

ফাইভারের সাধারণ নীতিমালা অনুযায়ী একটা ডিভাইস থেকে কেবলমাত্র একটি ফাইভার একাউন্ট ওপেন করা ও চালানো যাবে। তবে দুইট ভিন্ন স্কিল এর সার্ভিস সেলার হিসেবে অথবা দুই নামে দুইজন কাজ করলে গেলে কিছু স্পেশাল নীতিমাল আছে। সেটা জানতে কমেন্ট করুন। আমি বিস্তারিত জানাবো।

ফাইভার নাকি আপওয়ার্ক ? নতুন হিসেবে কোনটা দিয়ে ফ্রিল্যান্সিং শুরু করব?

নতুনদের জন্য আপওয়ার্ক এর চাইতে ফাইভার এ ফ্রিল্যান্সিং শুরু করা তুলনামূলক সহজ। নতুন হিসেবে ফাইভার দিয়েই শুরু করুন। এরপর যখন আপনি একটু দক্ষ হবেন তখন আপওয়ার্ক এর দিকে আগানো ভালো হবে।

আপনি যদি ফাইভার ফ্রিল্যান্সিং এ নতুন হয়ে থাকেন এবং আপনার মনে কোন প্রশ্ন থাকে তাহলে নিচে কমেন্ট এ জানাতে ভুলবেন না। আমরা আমাদের স্বাধ্যমত চেষ্টা করবো উত্তর দেয়ার।

ধন্যবাদ আপনাকে 'টেক বাংলা ইনফো' এর আজকের এই 'Fiverr Rules Bangla 2022; নতুনদের জন্য ফাইবারের নিয়ম-কানুন' গুরুত্বপূর্ণ পোস্ট টি পড়ার জন্য। আপনার অনলাইন ক্যারিয়ার সাফল্যময় হোক এই কামনায়...।

Comments

Post a Comment

Popular posts from this blog

১২ হাজার টাকার মধ্যে স্মার্টফোন । কম দামে ভালো ফোন ২০২২

বাংলাদেশের বাজারে 12 হাজার টাকার মধ্যে ভাল স্মার্টফোন খুঁজছেন? 12 হাজার টাকার মধ্যে 2022 সালে কেনার মত অসংখ্য ভাল স্মার্টফোন রয়েছে। 12 হাজার টাকার মধ্যে স্যামসাং, শাওমি, রেডমি, রিয়াল মি, সিম্পনি, ইনফিনিক্স, টেকনো, ওয়ালটন সহ জনপ্রিয় ও নামকরা সকল ব্রান্ডের স্মার্টফোন রয়েছে। প্রত্যেকটি জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি এক বা একাধিক মোবাইল ফোন দেশের বাজারে অফিশিয়ালি বিক্রি করছে ১০ হাজার থেকে ১২ হাজারের মধ্যে। ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ সবাই চায় কম দামে ভালো স্মার্টফোন কিনতে। আমাদের সাধ্য অনুযায়ী আমরা সব সময় চাই অল্প বাজেটের মধ্যে ভাল মানের মোবাইল নিতে। কম বাজেটের স্মার্টফোন এ গেমিং করা যায়া এরকম পছন্দ সবার। আবার কেউ কেউ চান ১২ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন যেটি দিয়ে ভালো মোবাইল-গেমিংও হবে আবার ব্যাটারি ব্যাকাপও হবে মনের মত। আপনার বাজেট অনুযায়ী ' ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ ' সালে কিনতে টেক বাংলা ইনফো এর আজকের পোস্ট টি অনেক কাজে আসবে। ইউটিউবে সফলতা পেতে করণীয় (Success on YouTube) আমাদের দেশে বেশিরভাগ সাধারণ মানুষ কম বাজেটের মধ্যে ভাল মোবাইল ফোন কিনে থা

৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ | কম দামে ভালো ফোন

৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন আমরা যারা মধ্যবিত্ত আছি তাদের কে ফোন কেনার আগে অনেক কিছু ভাবতে হয়। যেমনঃ পছন্দের ফোনটির বাজেট যা আছে এই অনুপাতে ফোনের পারফরমেন্স কেমন হবে? ফোনটি টেকসই হবে তো? ফিচার গুলো কেমন হবে? ইত্যাদি এ সকল বিষয়। আমাদের আর্থিক অবস্থার উপর ভিত্তি করে বাজেট অনুযায়ী মোবাইল ফোন কিনে থাকি। ' টেক বাংলা ইনফো '-এর আজকের আয়োজনে থাকছে ' ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ ' এবং ' কম দামে ভালো ফোন ' নিয়ে কথাবার্তা। তো চলুন কথা না বাড়িয়ে চলে যাই মূল আলোচনায়। ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ আন্তর্জাতিক বাজারে অর্থনীতির মানদন্ডের সাথে অন্য সকল পণ্যের মত মোবাইল এর দামও ব্যতিক্রম নয়। অন্যান্য জিনিসপত্রের মত মোবাইলের দাম সম সময় এক থাকেনা। ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ এর আজকের আয়োজনে আমরা এমন কিছু স্মার্টফোন এর দাম জেনে নিবো যেগুলো স্মার্টফোন কিনতে গেলে আমাদের নিজের পাশাপাশি পরিবার, বন্ধু-বান্ধব দের পরামর্শ দিতে কাজে আসবে। শুধু কম দামে ভালো ফোন নয়! এর পাশাপাশি স্মার্টফোন ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ এর কনফিগারেশনও জানা

কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম । অভ্র ও বিজয় যুক্তবর্ণ

কেমন আছেন বন্ধুরা? আশাকরি সবাই ভাল ও নিরাপদে আছেন। আজকে আমরা ' টেক বাংলা ইনফো ' এর এই পোস্ট এর মাধ্যমে জানবো ' কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম ' এবং ' কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিঞ্জা টেকনিক '। ও হ্যাঁ! ভালো কথা!! আপনি যদি কম্পিউটারে বাংলা লেখার নিয়ম কিংবা ল্যাপটপে বাংলা লেখার নিয়ম জানতে চান তাহলে এই পোস্ট থেকে জেনে নিন কিভাবে কোন সফটওয়্যার ছাড়াই কম্পিউটারে বাংলা লিখা যায়? সফটওয়্যার ছাড়া কম্পিউটারে বাংলা লেখার নিয়ম । ২টি নিঞ্জা টেকনিক । কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম শুধু অফিসিয়াল কাজের ক্ষেত্রে নয়; বর্তমানে বাংলায় টাইপিং সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতেও অনেক জনপ্রিয়। কম্পিউটারে বাংলা টাইপ করার সময় আমরা অনেক সময় বিপাকে পড়ে যাই। বিশেষ করে বাংলা যুক্তবর্ণ যখন টাইপ করার দরকার হয় তখন। আজকের এই পোস্ট পড়ার মাধ্যমে আপনি কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম জানতে পারবেন। আজকে কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম নিয়ে কি কি কাভার করবো তার শিরোনাম গুলো জেনে নিই। কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম কম্পিউটারে বাংলা যু