Skip to main content

১২ হাজার টাকার মধ্যে স্মার্টফোন । কম দামে ভালো ফোন ২০২২

বাংলাদেশের বাজারে 12 হাজার টাকার মধ্যে ভাল স্মার্টফোন খুঁজছেন? 12 হাজার টাকার মধ্যে 2022 সালে কেনার মত অসংখ্য ভাল স্মার্টফোন রয়েছে। 12 হাজার টাকার মধ্যে স্যামসাং, শাওমি, রেডমি, রিয়াল মি, সিম্পনি, ইনফিনিক্স, টেকনো, ওয়ালটন সহ জনপ্রিয় ও নামকরা সকল ব্রান্ডের স্মার্টফোন রয়েছে। প্রত্যেকটি জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি এক বা একাধিক মোবাইল ফোন দেশের বাজারে অফিশিয়ালি বিক্রি করছে ১০ হাজার থেকে ১২ হাজারের মধ্যে।

১২-হাজার-টাকার-মধ্যে-কম-দামে-ভালো-ফোন

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২

সবাই চায় কম দামে ভালো স্মার্টফোন কিনতে। আমাদের সাধ্য অনুযায়ী আমরা সব সময় চাই অল্প বাজেটের মধ্যে ভাল মানের মোবাইল নিতে। কম বাজেটের স্মার্টফোন এ গেমিং করা যায়া এরকম পছন্দ সবার। আবার কেউ কেউ চান ১২ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন যেটি দিয়ে ভালো মোবাইল-গেমিংও হবে আবার ব্যাটারি ব্যাকাপও হবে মনের মত। আপনার বাজেট অনুযায়ী '১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২' সালে কিনতে টেক বাংলা ইনফো এর আজকের পোস্ট টি অনেক কাজে আসবে।

ইউটিউবে সফলতা পেতে করণীয় (Success on YouTube)

আমাদের দেশে বেশিরভাগ সাধারণ মানুষ কম বাজেটের মধ্যে ভাল মোবাইল ফোন কিনে থাকে। নরমাল ইউজ করার জন্য হোক কিংবা একটু গেমিং করার জন্য! 10 হাজার থেকে 12 হাজার টাকার বাজেটে যতটুকু এক্সপেক্ট করা যায়!! সবাই চায় অল্প বাজেটের স্মার্টফোন দিয়ে ফেসবুক, ইউটিউব সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপ গুলো যাতে স্মুথলি চালানো যায়!!!

গত বছর মানে ২০২১ সালে ভাইরাল 'দামে কম মানে ভালো কাকলী ফার্নিচার' এর মত সবাই চায় অল্প বাজেটের মধ্যে মানে ভালো শখের স্মার্টফোন টি নিতে। এজন্য স্মার্টফোন কেনার আগে বাজেটের মধ্যে সব কিছু পাওয়া যাবে কিনা তা নিয়ে অনেক চিন্তা-গভেষনা করতে হয়। ২০২২ সালে 12 হাজার টাকার মধ্যে ভাল মানের স্মার্টফোন কিনতে আগেই ব্যাসিক কিছু জানা অত্যান্ত জরুরী।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ - Realme narzo 50i

আপনার যদি ২০২২ সেরা ব্রান্ডের কম দামে একটি স্মার্টফোন কেনার পরিকল্পনা থেকে থাকে তাহলে আমি আপনাকে সাজেস্ট করবো রিয়াল মি ব্রান্ডের Realme narzo 50i নিতে। আমি নিজেও নিয়েছি। আমার কাছে এই স্মার্টফোন টির লুকিং ভালোই লেগেছে। বিশেষ করে Mint Green কালার টা।

১২-হাজার-টাকার-মধ্যে-কম-দামে-ভালো-ফোন-Realme-narzo-50i
বর্তমান বাজারে চাহিদার দিক দিয়ে ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ - Realme narzo 50i অনেক জনপ্রিয় একটি স্মার্টফোন। মাত্র ১১ হাজার ৯০ টাকায় পাচ্ছেন Realme narzo 50i । সেই বাজেটে 8MP AI HD Camera, 5000mAh Massive Battery, 4GB/64GB মেমোরি এর ভিতর সেরা ফোন এটি। Powerful Octa-core Processor হওয়ায় মোবাইল-গেম লাভার দের জন্য সেরা স্মার্টফোন হতে পারে Realme narzo 50i

Heavy games আর decent performance এর জন্য ১২ হাজার টাকার মধ্যে কম দামে ভাল মানের স্মার্টফোন হিসেবে বাংলাদেশের বাজারে Realme narzo 50i এর চাহিদা দিন দিন বাড়ছে। আমি নিজে কিনতে গিয়েও কয়েকটি শো-রুমে গিয়েও পাইনি। স্টক খালি। পরে চিটাগং নিউমার্কেট থেকে একটা শো-রুমে পেলাম Realme narzo 50i। ১১০৯০ টাকায় নিলাম কম দামে ভালো ফোন Realme narzo 50i

১২ হাজার টাকার মধ্যে কম দামে ভালো ফোন কোন গুলো?

চলুন জেনে নেওয়া যাক 12 হাজার টাকা বাজেটের মধ্যে 2022 সালে কিনতে পারবেন এমন ভালো দশটি স্মার্টফোন সম্পর্কে। 12 হাজার টাকার মধ্যে পাওয়া যাবে এমন সকল সেরা স্মার্টফোন গুলো অন্তর্ভুক্ত করা হয়েছে সেগুলোর নাম জেনে নিই।

মাত্র ১২ হাজার টাকায় স্বল্প বাজেটে কম দামে সেরা ১০ টি ভাল স্মার্টফোনঃ

  • ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন - রিয়েলমি সি 2018
  • 10 হাজার থেকে 12 হাজার টাকা বাজেটের স্মার্টফোন - রিয়েলমি সি২০ এ
  • ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন - Realme narzo 50i
  • ১২ হাজার টাকার মধ্যে স্মার্টফোন - টেকনো স্পার্ক ৬ গো
  • ১২ হাজার টাকার মধ্যে মোবাইল-গেমিং ফোন - শাওমি রেডমি ৯এ
  • 10 হাজার থেকে 12 হাজার টাকার মধ্যে ভালো ফোন - টেকনো স্পার্ক ৬ এয়ার
  • ১২ হাজার টাকার স্মার্টফোন - ইনফিনিক্স হট ১০ প্লে
  • ১২ হাজার টাকার মধ্যে কম দামে ভালো ফোন - ওয়ালটন প্রিমো এইচএম৫
  • ১২ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন - সিম্ফনি জেড৪০

অনলাইনে সার্চ করলে এরকম আরো অনেক স্মার্টফোন ও মোবাইল-গেমিং ফোন পাবেন। তবে আজকে আমরা ' ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন 2022 ' এ যে তিনটি ফোন বেশি জনপ্রিয় সেগুলোর কনফিগারেশন ও দাম জেনে নিবো।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন - রিয়েলমি সি 2018

10 হাজার থেকে 12 হাজার টাকা বাজেটের মধ্যে কম দামে ভালো ও সেরা স্মার্টফোন এর তালিকায় এক নাম্বারে যে ফোন টি আছে সেটি হলো রিয়েলমি সি 2018

  • ডিসপ্লেঃ 6.52 ইঞ্চির ফুল এইচডি+ LCD In-cell ডিসপ্লে।
  • RAM: 2GB এবং ইন্টারনাল স্টোরেজঃ 32 GB
  • ক্যামেরাঃ 48+08+02 MP রিয়ার কামেরা এবং 08MP সেলফি কামেরা।
  • ব্যাটারিঃ 6000mAh
  • প্রসেসরঃ 2.3 GHz octa-core; Helio G35
  • অপারেটিং সিস্টেমঃ Android 10

১২ হাজার টাকার মধ্যে কম দামে ভালো ফোন - Walton Primo R8

দেশীয় পণ্য, কিনে হোন ধন্য! ১২ হাজার টাকার মধ্যে কম দামে ভালো ফোন এর মধ্যে Walton Primo R8 হবে সেরা একটি স্মার্টফোন।

সর্বশেষ বাজার মূল্য মোতাবেক ১২ হাজার টাকার মধ্যে কম দামে ভালো ফোন, দেশীয় স্মার্টফোন - Walton Primo R8 পাচ্ছেন মাত্র 11 হাজার 499 টাকায়

কি কি Feature আছে Walton Primo R8 এ? চলুন জেনে নেয়া যাক।

  • ডিসপ্লেঃ 6.5 ইঞ্চি আইপিএস, এলসিডি টাচ স্ক্রিন টেকনোলজি।
  • রেজুলেশনঃ 720 x 1600 পিক্সেলের এইচডি প্লাস।
  • RAM: 4 জিবি এবং ইন্টারনাল স্টোরেজঃ 64 জিবি
  • ক্যামেরাঃ 13+2 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং 8 মেগাপিক্সেল‌ সেলফি ক্যামেরা।
  • ব্যাটারিঃ 5000 mAh লিথিয়াম-পলিমার
  • প্রসেসরঃ অক্টাকোর 2.3 গিগাহার্জ
  • অপারেটিং সিস্টেমঃ অ্যান্ড্রয়েড ১১

Walton Primo R8 এ দশ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসহ 8-9 ঘন্টা‌ ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন - Tecno Spark 7

দশ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা তো আছেই; ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন - Tecno Spark 7 এর ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে ১০-১১ ঘন্টা‌রও বেশি। কম বাজেট এর মধ্যে গেমিং এর জন্য

দেশের জনপ্রিয় শপিংমল গুলোতে মাত্র 11 হাজার 990 টাকায় পাচ্ছেন Tecno Spark 7১২ হাজার টাকার মধ্যে কম দামে ভালো ফোন - Tecno Spark 7 হবে অসাধারণ ও দুর্দান্ত একটি স্মার্টফোন।

ইউটিউবে সফলতা পেতে করণীয় (Success on YouTube) 

Tecno Spark 7 এ কি কি Feature আছে ? চলুন জেনে আসি।

  • ডিসপ্লেঃ 6.5 ইঞ্চি আইপিএস, এলসিডি টাচ স্ক্রিন টেকনোলজি।
  • রেজুলেশনঃ 720 x 1600 পিক্সেলের এইচডি প্লাস।
  • RAM: 4 জিবি এবং ইন্টারনাল স্টোরেজঃ 64 জিবি
  • ক্যামেরাঃ 16 মেগাপিক্সেল AI ব্যাক ক্যামেরা এবং 8 মেগাপিক্সেল‌ সেলফি ক্যামেরা।
  • ব্যাটারিঃ 6000 mAh লিথিয়াম-পলিমার
  • প্রসেসরঃ অক্টাকোর 2.5 গিগাহার্জ
  • অপারেটিং সিস্টেমঃ অ্যান্ড্রয়েড 10

Tecno Spark 7 এ Face Unlock আর FingerPrint এর সুবিধা তো পাচ্ছেন ই। ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন - Tecno Spark 7 এ মিডিয়াটেক হেলিও জি৭০ এর মোবাইল-গেমিং এর জন্য পাবেন দুর্দান্ত পারফরম্যান্স।

১২ হাজার টাকায় স্মার্টফোন - Vivo Y11

১২ হাজার টাকা দামের স্মার্টফোন এর মধ্যে সেরা ফোন হতে পারে Vivo Y11। এর দুর্দান্ত পারফরম্যান্স মোবাইল-গেম লাভার দের জন্য হতে পারে খুব ভাল একটি স্মার্টফোন। অল্প বাজেট এর মধ্যে কম দামে ভালো ফোন হিসেবে Vivo Y11 নিতে পারেন।

মাত্র 11 হাজার 990 টাকায় পাওয়া যাচ্ছে Vivo Y11। ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলকের তো আছেই! সাথে আরো পাচ্ছেন 8-10 ঘন্টা‌ ব্যাটারি ব্যাকআপ ও দশ ওয়াট ফাস্ট চার্জিং।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন Vivo Y11 স্মার্টফোন টিতে কি কি Feature আছে ? চলুন জেনে আসি।

  • ডিসপ্লেঃ 6.5 ইঞ্চি আইপিএস, এলসিডি টাচ স্ক্রিন টেকনোলজি।
  • রেজুলেশনঃ 720 x 1544 পিক্সেলের এইচডি প্লাস।
  • RAM:3 জিবি এবং ইন্টারনাল স্টোরেজঃ 32 জিবি
  • ক্যামেরাঃ 13+2 দুইটি ক্যামেরা এবং 8 মেগাপিক্সেল‌ ফ্রন্ট ক্যামেরা।
  • ব্যাটারিঃ 5000 mAh non-removable ব্যাটারি।
  • প্রসেসরঃ কোয়ালকম স্নাপড্রাগণ 439; অক্টাকোর 2.3 গিগাহার্জ
  • অপারেটিং সিস্টেমঃ অ্যান্ড্রয়েড 10

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন Vivo Y11 স্মার্টফোন টিতে থাকছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলকের সুবিধা।

১২ হাজার টাকার মধ্যে কোন ব্র্যান্ডের ফোন কেনা ভালো হবে?

কম বাজেটেকম দামে ভাল মানের স্মার্টফোন আপনি জনপ্রিয় সকল ব্রান্ডের ই পাবেন। এক্ষেত্রে আমি আপনাকে দুইটি ব্রান্ড সাজেস্ট করবোঃ ১# রিয়াল মি ২# রেডমি।

১২ হাজার টাকার মধ্যে রিয়াল মি ব্রান্ডের Realme 6i পাবেন দাম 11,999 টাকায়। আর রেডমি ব্রান্ডের Redmi Note 9 পাবেন দাম 11,999 টাকায়

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২১

বর্তমানে যেহেতু ২০২২ সাল, সেহেতু ২০২২ এর মধ্যে ১২ হাজার টাকার মধ্যে কম দামে ভালো স্মার্টফোন গুলোই খুঁজুন। ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২১ সালে যে সব ফোন পাওয়া যেতো সেগুলো অধিকাংশ এখন ২০২২ সালে এসে ১০ হাজার টাকারও কম দামেই পাবেন।

ইউটিউবে সফলতা পেতে করণীয় (Success on YouTube)

৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন বাংলাদেশ

শুধু মাত্র ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ই নয়। আপনার বাজেট যদি হয় ১২ হাজার কিংবা ১০ হাজার টাকারও কম সেক্ষেত্রে আপনি চাইলে ৮ হাজার টাকার মধ্যেও কম দামে ভাল ফোন, কম দামে ভাল স্মার্টফোন কিনতে পারবেন। ৮ হাজার টাকার মধ্যে কম দামে ভালো ফোন নিয়ে বিস্তারিত জানুনঃ ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন বাংলাদেশ

ধন্যবাদ আপনাকে এই পোস্ট টি পড়ার জন্য। কম বাজেট অর্থাৎ অল্প বাজেটের ভিতর ভাল একটি স্মার্টফোন ১০ থেকে ১২ হাজার টাকায় আপনি যদি কিনতে যান তাহলে আমাদের এই তথ্য গুলো আপনার উপকারে আসবে। এছাড়াও এই তথ্য গুলোর মাধ্যমে আপনি আপনার পরিবার, বন্ধু-বান্ধব কিংবা কাছের কেউ কম দামে ভাল মানের স্মার্টফোন কিনতে গেলে পরামর্শ দিতে পারবেন। আপনার যদি তথ্য-প্রযুক্তি অনলাইনে ইনকাম নিয়ে আগ্রহ থাকে তাহলে 'টেক বাংলা ইনফো' এর সাথেই থাকুন। আর প্রযুক্তির আলোয় মেতে উঠুন বাংলায়...।

Comments

  1. ইমাম ভাই আপনার লেখার মান অনেক ভালো। আশা করি আপনার এই লেখা লেখি অব্যাহত রাখবেন এবং আমাদের নতুন নতুন লিখা উপহার দিবেন।10 হাজারে সেরা oukitel Phone 2022Xiaomi 12 Pro price in BangladeshVivo V23 Pro 5G Price In Bangladesh

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ | কম দামে ভালো ফোন

৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন আমরা যারা মধ্যবিত্ত আছি তাদের কে ফোন কেনার আগে অনেক কিছু ভাবতে হয়। যেমনঃ পছন্দের ফোনটির বাজেট যা আছে এই অনুপাতে ফোনের পারফরমেন্স কেমন হবে? ফোনটি টেকসই হবে তো? ফিচার গুলো কেমন হবে? ইত্যাদি এ সকল বিষয়। আমাদের আর্থিক অবস্থার উপর ভিত্তি করে বাজেট অনুযায়ী মোবাইল ফোন কিনে থাকি। ' টেক বাংলা ইনফো '-এর আজকের আয়োজনে থাকছে ' ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ ' এবং ' কম দামে ভালো ফোন ' নিয়ে কথাবার্তা। তো চলুন কথা না বাড়িয়ে চলে যাই মূল আলোচনায়। ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ আন্তর্জাতিক বাজারে অর্থনীতির মানদন্ডের সাথে অন্য সকল পণ্যের মত মোবাইল এর দামও ব্যতিক্রম নয়। অন্যান্য জিনিসপত্রের মত মোবাইলের দাম সম সময় এক থাকেনা। ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ এর আজকের আয়োজনে আমরা এমন কিছু স্মার্টফোন এর দাম জেনে নিবো যেগুলো স্মার্টফোন কিনতে গেলে আমাদের নিজের পাশাপাশি পরিবার, বন্ধু-বান্ধব দের পরামর্শ দিতে কাজে আসবে। শুধু কম দামে ভালো ফোন নয়! এর পাশাপাশি স্মার্টফোন ৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২২ এর কনফিগারেশনও জানা

কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম । অভ্র ও বিজয় যুক্তবর্ণ

কেমন আছেন বন্ধুরা? আশাকরি সবাই ভাল ও নিরাপদে আছেন। আজকে আমরা ' টেক বাংলা ইনফো ' এর এই পোস্ট এর মাধ্যমে জানবো ' কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম ' এবং ' কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিঞ্জা টেকনিক '। ও হ্যাঁ! ভালো কথা!! আপনি যদি কম্পিউটারে বাংলা লেখার নিয়ম কিংবা ল্যাপটপে বাংলা লেখার নিয়ম জানতে চান তাহলে এই পোস্ট থেকে জেনে নিন কিভাবে কোন সফটওয়্যার ছাড়াই কম্পিউটারে বাংলা লিখা যায়? সফটওয়্যার ছাড়া কম্পিউটারে বাংলা লেখার নিয়ম । ২টি নিঞ্জা টেকনিক । কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম শুধু অফিসিয়াল কাজের ক্ষেত্রে নয়; বর্তমানে বাংলায় টাইপিং সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতেও অনেক জনপ্রিয়। কম্পিউটারে বাংলা টাইপ করার সময় আমরা অনেক সময় বিপাকে পড়ে যাই। বিশেষ করে বাংলা যুক্তবর্ণ যখন টাইপ করার দরকার হয় তখন। আজকের এই পোস্ট পড়ার মাধ্যমে আপনি কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম জানতে পারবেন। আজকে কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম নিয়ে কি কি কাভার করবো তার শিরোনাম গুলো জেনে নিই। কম্পিউটারে বাংলা যুক্তবর্ণ লেখার নিয়ম কম্পিউটারে বাংলা যু